নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করল ম্যান সিটি

যেন আকাশ ভেঙে মাথায় পড়েছিল ম্যানচেস্টার সিটির। ক্লাবের নিবন্ধন ও আর্থিক নিয়ম ভেঙে দুই বছরের জন্য ইউরোপিয়ান ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় নিষিদ্ধ হয়েছিল সিটিজেনরা। পাশাপাশি তিন কোটি ইউরো জরিমানা করা হয় পেপ গার্দিওলার দলকে।

শাস্তি মেনে নিয়ে আবেদন করার কথা জানিয়েছিল ইংলিশ জায়ান্টরা। অবশেষে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আবেদন করল পেপ গার্দিওলার দল। আজ ক্লাবের প্রধান নির্বাহী ফেরান সোরিয়ানো আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন। সিটি কর্তার দাবি ক্লাবের বিরুদ্ধে আনীত অভিযোগ পুরোপুরি সত্য নয়।

এই আবেদনের প্রেক্ষিতে কবে নাগাদ বিষয়টির সুরাহা হবে সেটা জানেন না সিটির প্রধান নির্বাহী। তবে সিটিনেরা আশাবাদী ন্যায় বিচার পাবেন তারা।

শাস্তি ঘোষণার পরপরই ক্লাব কর্তৃপক্ষ বিবৃতি দিয়ে জানিয়েছিল, দ্রুততম সময়ের মাঝে ‘কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টে (সিএএস)’ আপিল করবে তারা। এবার তাদের সেই আপিল আনুষ্ঠানিকভাবে তালিকাভুক্ত করেছে সিএএস।

তবে এই আপিল নিষ্পত্তি হতে কতদিন লাগবে, সে বিষয়ে নিশ্চিত করতে পারেনি ক্রীড়া বিষয়ক সমস্যা নিরসনে স্থাপিত এই আদালত। তবে সংশ্লিষ্টদের ধারণা, আগামী মৌসুম শুরুর আগেই নিষ্পত্তি হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই আদালত সিটির অভিযোগ পর্যালোচনা করে শাস্তি কমানো, স্থগিত অথবা পুনঃতদন্তের নির্দেশ যা-ই দিক, সেটা ইউয়েফাকে মেনে নিতে হবে। তবে যদি সিএএসের সিদ্ধান্ত যদি সিটির পক্ষে না যায়, সেক্ষেত্রে সাধারণ আদালতে যেতে হতে পারে তাদের।