ময়মনসিংহে ৩ হিন্দু যুবকের ইসলাম গ্রহণ

ময়মনসিংহের গৌরীপুরের তিন যুবক আদালতে এফিডেবিটের মাধ্যমে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহন করেছেন।

৬ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার ময়মনসিংহের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট সম্মুখে এফিডেবিটের মাধ্যমে হিন্দু থেকে ইসলাম গ্রহণ করেন তিন যুবক।

তারা হলেন, উপজেলা রামগোপালপুর ইউনিয়নের পশ্চিম পাড়া গ্রামের অজয় চন্দ্র বর্মণের ছেলে হৃদয় চন্দ্র বর্মণ (১৯) বর্তমান নাম উসমান, দীলিপ চন্দ্র বর্মণের ছেলে প্রদীপ চন্দ্র বর্মণ (২১) বর্তমান নাম উমর ও শশী বর্মণের ছেলে অমল চন্দ্র বর্মণ (১৯) বর্তমান নাম আবু বক্কর।

জানা গেছে, ইসলাম ধর্ম গ্রহনের বিষয়টি জানা জানি হলে উল্লেখিত তিন যুবকের পরিবারের লোকজন তা মেনে নেননি। তাই, তারা বাড়ি ছেড়ে এখন ঢাকার একটি বেসরকারি কোম্পানীতে চাকুরিতে যোগদান করেছেন।

এই তিন যুবকের সঙ্গে যোগাযোগ করলে তারা বলেন, ইসলাম মুক্তির ও শান্তির ধর্ম। দীর্ঘদিন ধরে ইসলাম ধর্মের বিভিন্ন বই পড়ে, ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে স্বইচ্ছায় ও স্বজ্ঞানে আদালতের মাধ্যমে ইসলাম ধর্ম করেছি এবং স্থানীয় এক মসজিদের ইমামের সম্মুখে ‘লা-ইলাহা ইল্লাহু মুহাম্মাদুর রাসুল্লাহ (সাঃ) পাঠ করে পবিত্র গ্রন্থ আল কোরআনের উপর বিশ্বাস স্থাপন করেছি।

বিষয়টি নিশ্চিত করে রামগোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন জনি বলেন, ওই তিন যুবকের সাথে আমার কথা হয়েছে। তারা এখন ঢাকার একটি প্রাইভেট কোম্পানীতে চাকরী করছে। কিছু দিনের মধ্যেই তারা গ্রামে ফিরে ৪০ দিনের চিল্লায় যাবে বলেও জানান তিনি।