ঝিনাইগাতীতে উন্মুক্ত সভায় ভাতাভোগী বাছাই

শেরপুরের ঝিনাইগাতীতে উন্মুক্ত সভা থেকে প্রকৃত দুস্থ-অসহায়দের বাছাই করে ভাতাভোগীর তালিকা করছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৮ ফেব্র“য়ারি ) উপজেলার মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয় মাঠে উন্মুক্ত সভার মাধ্যমে প্রকৃত বয়স্ক, বিধবা ও অসচ্ছল প্রতিবন্ধীদের মধ্যে ভাতা পাওয়ার যোগ্য নারী, পুরুষ ও শিশু বাছাই উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজ সেবা অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

মালিঝিকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) নুরুল ইসলাম তোতার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএমএ ওয়ারেজ নাইম, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. লাইলী বেগম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আল-আমিনসহ স্থানীয় ইউপির সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, এরআগে ইউপির চেয়ারম্যান ও সদস্যরা অনেকটা গোপনে সরকারের সমাজসেবা অধিদপ্তরের বাস্তবায়নাধীন সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিভিন্ন ক্যাটাগরির ভাতাভোগী নির্ধারণ করতেন। এতে ভাতাপ্রত্যাশীরা অনেকেই বিভিন্ন কারণে বাদ পড়তেন। অর্থের বিনিময়ে তালিকায় নাম আসার অভিযোগও শোনা যেত। প্রকাশ্যে সভার মাধ্যমে প্রশাসন কর্তৃক এমন ভাতাভোগী বাছাই হওয়ায় খুশি সাধারণ মানুষ।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আল-আমিন জানান, ২০২০-২১ অর্থবছরে উপজেলার এ ইউনিয়নে ১৫৩ জনের মধ্যে বয়স্ক ভাতা ৫৮ জন, বিধবা ভাতা ৫০ জন ও ৪৫ জনের প্রতিবন্ধী ভাতার আওতায় আনা হয়। পরবর্তী সময়ে এ উপজেলার বাকি ইউনিয়নগুলোতে একই প্রক্রিয়ায় ভাতাভোগীর তালিকা করা হবে।