দিল্লির নির্বাচনে হেরে যাওয়ার অর্থ এই নয় যে, বিজেপির আদর্শ প্রত্যাখ্যাত হয়েছে: অমিত শাহ

দিল্লি বিধানসভার নির্বাচন বিনয়ের সঙ্গে মেনে নিয়েছে ভারতীয় ক্ষমতাসীন হিন্দুত্ববাদী দল বিজেপি। টাইমস নাউ আয়োজিত এক অনুষ্ঠানে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এমন দাবি করেছেন। তিনি বলেন, দিল্লির নির্বাচনে হেরে যাওয়ার অর্থ এই নয় যে, বিজেপির আদর্শ প্রত্যাখ্যাত হয়েছে।

তিনি বলেন, আদর্শিক ভিত্তিকে আরও শক্তিশালী করার একটি সুযোগ হিসেবেই নির্বাচনকে দেখছে তার দল। কাজেই কেবল জয়ী হওয়ার জন্যেই তারা নির্বাচনে প্রতিযোগিতায় নামেন না।-খবর দ্য হিন্দুর

উগ্র হিন্দুত্ববাদী এই নেতা আরও বলেন, কোনো কোনো রাজনৈতিক দলের জন্য নির্বাচন হচ্ছে সরকার গঠন কিংবা আরেকটি সরকারের স্থলাভিষিক্ত হওয়ার সুযোগ। কিন্তু বিজেপির কাছে বিষয়টি এরকম না। এটি একটি আদর্শবাদী রাজনৈতিক দল। জয়-পরাজয়ের আলাদা অর্থ হলেও বিষয়টি তারা সেভাবে দেখছেন না।

তিনি বলেন, জাতীয় রাজনীতিতে ঢোকার পর আমি সরেজমিন কাজ শুরু করি। সব ধরনের প্রতিদ্বন্দ্বিতায় আমি অংশগ্রহণ করি। এই প্রথমবার আমরা হেরেছি কিংবা নির্বাচনের ফল আমাদের প্রত্যাশার বাইরে চলে গেছে, তা কিন্তু নয়; আমি বিনয়ের সঙ্গে এই ফল মেনে নিয়েছি। আমরা বিরোধী দল হিসেবে পার্লামেন্টে যাব, সরকার সঠিকভাবেই কাজ করবে বলে নিশ্চিত করছি।

বিজেপির সাবেক এ সভাপতি বলেন, নির্বাচনে হেরে যাওয়ার অর্থ বিজেপির আদর্শ প্রত্যাখ্যাত হয়েছে, এমনটি ভাবলে ভুল হবে। দল গঠিত হওয়ার পর বহু বছর আমরা বিরোধীর আসনে বসেছি, কিন্তু আদর্শ ত্যাগ করেনি।