চলতি মাসেই ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা ফল

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা ফল চলতি মাসেই (ফেব্রুয়ারি) প্রকাশ করার পরিকল্পনা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে এ তথ্য জানা গেছে।

এনটিআরসিএর এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল চলতি মাসেই (ফেব্রুয়ারি) প্রকাশ করার পরিকল্পনা করা হয়েছে।

পরিকল্পনা মাফিক কাজ চললে মার্চ ও এপ্রিল মাসে ভাইভা পরীক্ষা নেয়ার পরিকল্পনাও আছে। তবে, ফেব্রুয়ারি মাসের মধ্যেই ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত বছরের ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ২৮৪৪২ জন উত্তীর্ণ হয়েছেন। স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল পর্যায়-২ এ ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৩২২৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ। ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

গত বছরের ৩০ আগস্ট ১৬ তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় ১১ লাখ ৭৬ হাজার প্রার্থী ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছিলেন।