এসএসসি পরীক্ষা কেন্দ্রে অনিয়মের দায় ২ শিক্ষকের কারাদণ্ড

টাঙ্গাইলের মির্জাপুরে এস.এস.সি পরিক্ষা কেন্দ্রে নানা অনিয়ম করার অপরাধে ২ শিক্ষকের ১৫ দিনের বিনাশ্রম কারাদÐ ও নিজ আসনে না বসে (হল পরিবর্তন করে) পরিক্ষা দেওয়ার অপরাধে ২ পরিক্ষার্থীকে বহিস্কার করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার বাংলা ২য় পত্রের পরিক্ষা চলাকালীন সময়ে উপজেলার বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে গিয়ে অনিয়মের অপরাধে এই শাস্তি প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আবদুল মালেক। বহিস্কৃত শিক্ষার্থীরা হলেন বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরিক্ষা দেওয়া মমিত ও সবুজ।

কারাদণ্ড প্রাপ্ত শিক্ষকরা হলেন বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মির্জাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. এমরান হোসেন (৫২) ও উক্ত বিদ্যালয়ের সহকারি শিক্ষক নজরুল ইসলাম (৬০)।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক জানান, এসএসসি পরিক্ষা সুন্দর ও নকলমুক্ত করতে আমরা বদ্ধ পরিকর। কোথাও নিয়ম লঙ্ঘন হলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহনে তৎপর। বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় পরিক্ষা কেন্দ্রে নিজ স্কুলের পরিক্ষার্থীদের বিশেষ সুবিধা দিতে তাদের নির্ধারিত কক্ষ পরিবর্তন করে অন্য কক্ষে পরিক্ষা দেওয়ার ব্যবস্থা করেছিলেন দণ্ড প্রাপ্ত কেন্দ্র সচিব ও শিক্ষক। এছাড়া পরিক্ষা কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহারসহ নানা অনিয়মও দেখা যায়।