কোস্টগার্ডের অভিযানে পনের লক্ষ বাগদা রেনু জব্দ ॥ সোনাতলা নদীতে অবমুক্ত ॥

নাহিদ পারভেজ,কলাপাড়া প্রতিনিধি ॥

পটুয়াখালীর কলাপাড়ার আলীপুর মৎস্য বন্দরে অভিযান চালিয়ে পনের লক্ষ বাগদা রেনু আটক করেছে কোস্টগার্ড নিজামপুর স্টোশন। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকাল সাড়ে পাচটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত বিভিন্ন মৎস্য আড়তে অভিযান চালিয়ে এ রেনু জব্দ করে। এসময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পোনা মজুতকারি ব্যবসায়ীসহ কর্মচারীরা।
পরে রাত সাড়ে দশটায় সোনাতলা নদীতে এসব বাগদা রেনু অবমুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন নিজামপুর কোস্টগার্ড স্টোশনের সিনিয়র চিফ পেটি অফিসরি এনামুল হক, ভলেস্বর নৌ-জাহাজের ভারপ্রপ্ত কর্মকর্তা মাইদুল ইসলাম, মৎস্য আফিসের ফিল্ড অফিসার মনির হোসেন।
সমুদ্র এবং নদীতে বাগদা চিংড়ির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এ অভিযান অব্যাহত থাকবে জানিয়ে কোস্টগার্ড নিজামপুর স্টোশনের সিনিয়র চিফ পেটি অফিসরি এনামুল হক বলেন, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে উপক’লীয় এলাকার গরীব মানুষদের প্রলোভিত করে সমুদ্র উপূল এবং তৎসংলগ্ন নদী মোহনা থেকে বাগদা ও গলদা রেনু আহরন করিয়ে আসছে। কঠোর নজরদারি এড়িয়ে এসব রেনু মজুদ করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করছে। তবে পোনা জব্দ করা গেলেও পালয়ে যাওয়ার কারনে চক্রের কাউকে আটক করা যায়
সম্পাদক ও প্রকাশক