ছাত্রলীগ নেতা মাহফুজুর রহমানের কক্সবাজার কলেজ অধ্যক্ষের প্রতি চিঠি

(চকরিয়া প্রতিনিধি)

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ
বরাবর,
অধ্যক্ষ মহোদয়,
কক্সবাজার সরকারি কলেজ
কক্সবাজার।

বিষয়ঃচকরিয়া পেকুয়ার ছাত্র ছাত্রীদের যাতায়াতের জন্য বাসের আবেদন প্রসঙ্গে।

জনাব,
সবিনয় নিবেদন আমরা চকরিয়া পেকুয়ার আপনার পরিচালনাধীন অত্র কলেজের ছাত্র ছাত্রী বৃন্দ।
আমাদের কলেজে এখন ৩টা গাড়ি রয়েছে। বিশেষ করে চকরিয়া, পেকুয়া, ডুলাহাজারা খুটাখালী, ঈদগাহ থেকে যেসব শিক্ষার্থী সরকারি কলেজে যাওয়া আসা করে তাদের দুর্ভোগের কথা কলেজ প্রশাসন সম্পূর্ণ অবগত আছেন। প্রতিনিয়ত এক্সিডেন্ট আর শাহ আলম গাড়ি থেকে ধাক্কা দিয়ে মাথা সহ আলাদা হয়ে কলেজ ছাত্রের মৃত্যুর কারণ নিশ্চয় কলেজ কর্তৃপক্ষ ভুলে যান নাই। ঐতিহ্যবাহী কক্সবাজার সরকারি কলেজে ছাত্র হোস্টেল নাই। আমাদের মত অনেক গরিব সন্তানের কক্সবাজার শহরে বাসা ভাড়া নিয়ে পড়ালেখা চালানো সম্ভব হয় না।
কলেজ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই ৩টি গাড়ি এখন কলেজে রয়েছে। কেন পরিবহণ চকরিয়া থেকে কলেজ উদ্দেশ্যে ছেড়ে যাবে না? এর সুষ্ঠু বিবেচনা পূর্বক সমাধান আশা করছি।
অতিতে যারা ভর্তি হয়ে আজ পর্যন্ত কলেজে অধ্যয়ন করে আসছে যাত্রা পথে বিড়ম্বনা কতটা লজ্জাকর নিজে মুখামুখি না হলে বোঝানো মুশকিল হয়ে যায়। মারামারি হাতাহাতি গালমন্দ আরও কতকি যেগুলা ছাত্রের দৈনন্দিন শুনতে হয় কিন্তু এসবের মুখামুখি হয়েও কলেজে যাওয়া আসা করে শিক্ষার্থীরা।
আশাকরি চকরিয়া ঈদগাহর ছাত্র ছাত্রীদের দুর্ভোগের দিন শেষ হবে।

অতএব জনাবের নিকট আকুল আবেদন আপনি আমাদের আবেদনটি যথা পূর্বক বিবেচনা করে আমাদের যাতায়াতের সু-ব্যবস্থা করবেন বলে আপনার নিকট সম্পুর্ণ আশাবাদী।

বিনীত
চকরিয়ার শিক্ষার্থীদের পক্ষে
মাহফুজর রহমান সুমন।
অনার্স প্রথম বর্ষ।(বাংলা বিভাগ)
কক্সবাজার সরকারি কলেজ