নির্বাচন বানচালের চেষ্টা চালাচ্ছে পাকিস্তান: জিনিউজকে শেখ হাসিনা(ভিডিও)

বিএনপি নেতাদের সহায়তায় পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই বাংলাদেশের নির্বাচন বানচালের চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজকে দেয়া এক সাক্ষাৎকারে এ নিয়ে সমালোচনা করেন তিনি।

বিএনপির নেতার সঙ্গে আইএসআই কর্মকর্তার কথোপকথন ও এবং পাকিস্তান থেকে টাকার প্রসঙ্গ তুলে পাকিস্তান নির্বাচন বানচালের চেষ্টা চালাচ্ছে কিনা জানতে চান জিনিউজের সাংবাদিক পুজা মেহতা। জবাবে শেখ হাসিনা বলেন, ‘মোটের ওপর আমরা তাদেরকে দোষ দিতে পারি। কিন্তু কেন শুধু পাকিস্তান ও আইএসআইকে দোষ দেবো। বিএনপি কেন আইএসআই’র কাছ থেকে টাকা নিচ্ছে দেশের গণতান্ত্রিক পদ্ধতিকে ধ্বংস করে দেয়ার জন্য। তাদের দেশ ও দেশের মানুষের জন্য কোন ভালবাসা নেই। তারা দেশের উন্নতি হোক তা চায় না।’

শেখ হাসিনা বলেন, ‘বর্তমানে কথোপথনসহ অন্যান্য বিষয়গুলো বেরিয়ে আসছে। কিন্তু আমাদের দেশের মানুষ এসব ব্যাপারে সচেতন। দেশের মানুষ বাংলাদেশের ব্যাপারে কোন বিদেশি শক্তির নাক গলানো পছন্দ করবে না। বিশেষত একাত্তর সালে যাদেরকে বাংলাদেশ পরাজিত করেছে। যারা বাংলাদেশে গণহত্যা চালিয়েছে, বুদ্ধিজীবীদের হত্যা করেছে।

শেখ হাসিনা বলেন, ক্ষমতায় এলে তারেক রহমানকে দেশে এনে বিচারের মুখোমুখি করা হবে। তারেক রহমান আদালতের দ্বারা দণ্ডপ্রাপ্ত উল্লেখ করে তার করা অপরাধের বর্ণনা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুনঃ আপনাকে কত টাকা দিয়েছে খালেদা জিয়া: শেখ সেলিম

সন্ত্রাস প্রতিরোধে প্রতিবেশী দেশ ও আন্তর্জাতিক পক্ষের সঙ্গে বাংলাদেশ সরকার কাজ করছে বলে জানান প্রধানমন্ত্রী। ভারতে সন্ত্রাস চালানোর কাজে বাংলাদেশের মাটি ব্যবহার করতে দেয়া হবে না বলেও অঙ্গীকার করেন তিনি।

ক্ষমতায় এলে ভারতের সঙ্গে যৌথ উদ্যোগে কী কী কাজ করবেন জানলে চাইলে শেখ হাসিনা বলেন, ‘ভারতের সঙ্গে আমাদের বন্ধুত্ব চলবে। উন্নয়নে আমরা এক দেশ অপর দেশকে সহায়তা করবো। দুই দেশের সাধারণ মানুষের উন্নয়নে যা যা সহযোগিতা দরকার সবই আমরা করবো।