বিএনপির ইশতেহার রঙিন বেলুন, ক্ষমতায় গেলেই চুপসে যাবে

বিএনপির নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহারকে অলীক স্বপ্ন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নির্বাচনের জেতার জন্য ইশতেহারের নামে তারা জনগণের সামনে কিছু অবাস্তব-অলীক প্রতিশ্রুতি তুলে ধরেছে, যার কোনো বাস্তবতা নেই। এসব প্রতিশ্রুতির রঙিন বেলুন। যদি তারা ক্ষমতায় আসে; সে বেলুন সঙ্গে-সঙ্গেই চুপসে যাবে।

আজ মঙ্গলবার বিকেলে কুমিল্লার মিয়াবাজারে হোটেল হাইওয়ে ইন-এ সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি যুদ্ধাপরাধীদের বিচার চলমান রাখার কথা বলে জাতিকে বছরের সেরা কৌতুক উপহার দিয়েছে। ভূতের মুখে রাম নাম। তারা ইশতেহারের কোনোটাই বাস্তবায়ন করবে না।

সিংহাসন একবার হারালে সহজে ফিরে পাওয়া যায় না- উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতার অপব্যবহার করে বিএনপি জনগণের কাছ থেকে দূরে সরে গেছে। ক্ষমতাকে তারা ময়ূর সিংহাসন ভেবে লুটপাট করেছে। হাওয়া ভবন তৈরি করেছে, দুর্নীতিতে ৫ বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। সুতরাং তাদের পুনরায় সে সিংহাসন ফিরে পাওয়ার স্বপ্ন- দুঃস্বপ্নেরই নামান্তর।

ড. কামাল হোসেনের ‘শেষ পর্যন্ত নির্বাচনে থাকার’ ঘোষণাকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা চাই কামাল হোসেন তাঁর কথায় অটুট থাকুন, ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকুক। কারণ তারা এতোদিন জনগণের কাছে না গিয়ে আমাদের বিদেশি বন্ধুদের কাছে প্রতিনিয়ত নালিশ করেছে। নির্বাচনের দিন বিদেশি বন্দুরাও যাবেন- কতো ধানে কতো চাল। কতো আসন তারা পায়, কতো ভোট তারা পায়। তখনই প্রমাণ হবে এসব অভিযোগ ফাঁকা বুলি; নাকি আসলেও বাস্তবতা।