মেসির হ্যাটট্রিকে বার্সেলোনার বিশাল জয়

লিওনেল মেসির হ্যাটট্রিকে লেভান্তের ঘরের মাঠে বিশাল জয় পেয়েছে বার্সেলোনা। রবিবার রাতে বার্সেলোনা অধিনায়ক নিজে তিনটি গোল করার পাশাপাশি সতীর্থ লুইস সুয়ারেজকে দিয়েও করিয়েছেন আরো একটি গোল। এই ফলাফলের সুবাদে লা লিগার পয়েন্ট টেবিলে বার্সেলোনার শীর্ষস্থান যেমন পাকাপোক্ত হলো, তেমনি মেসিও সর্বোচ্চ গোলদাতার টেবিলে নিজের অবস্থা শক্ত করলেন।

গত মৌসুমে লা লিগায় মাত্র একটি ম্যাচ হেরেছিলো বার্সেলোনা। তাও আবার সেই ম্যাচে ৫ গোল হজম করেছিলো কাতালানরা। যে প্রতিপক্ষের কাছে এই বিশাল পরাজয়ের গ্লানি সেই প্রতিপক্ষই লেভান্তে। তাই গতকালের গোল উত্সবটা অনেকটা অনুমিতই ছিলো! তবে এজন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে কাতালানদের। তিনজনকে কাটিয়ে দুর্দান্ত স্কিলে গোলমুখে বল মেসি। সুযোগটা হাত ছাড়া করেননি সুয়ারেজ। সহজেই প্রতিপক্ষে জালে বল ঠেলে এগিয়ে দেন দলকে। ৪৩তম মিনিটে একক নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন লিওনেল মেসি। নিজেদের সীমানা থেকে বাড়ানো বল ধরে দ্রুত ডি-বক্সে ঢুকে পেছনে ছুটে আসা ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে ডান পায়ের কোনাকুনি শটে বল ঠিকানায় পাঠান বার্সেলোনা অধিনায়ক।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি। ৬০ মিনিটের মাথায় হ্যাটট্রিক পূর্ণ করেন আর্জেন্টাইন অধিনায়ক। দলের পক্ষে শেষ গোলটি করেন জেরার্ড পিকে।

এই জয়ের ফলে ১৬ ম্যাচ থেকে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বার্সেলোনা। সেভিয়া ও আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট সমান ৩১ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে দুইয়ে আছে দিনের প্রথম ম্যাচে জিরোনাকে ২-০ গোলে হারানো সেভিয়া। ২৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রিয়াল মাদ্রিদ।