নড়াইলে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন হাজার মাশরাফি ভক্ত

নিজস্ব সংবাদদাতা, নড়াইল ॥ বাংলাদেশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিততে খেলার মাঠে লড়াই করছেন বাংলাদেশ ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নৌকা এবং মাশরফির পক্ষে এবার গনজোয়ার সৃষ্টি হয়েছে। তার পক্ষে ভোটের মাঠে চষে বেড়াচ্ছেন হাজার মাশরাফি ভক্ত। এক মাশরাফি খেলার মাঠে, হাজার মাশরাফি এখন ভোটের মাঠে এই শ্লোগানে মাশরাফির পক্ষে পথসভা,গনসংযোগ আর উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছে তারা। ভোটের মাঠে মাশরাফিকে বিপুল ভোটে জয়ী করতে ভোটের মাঠে নেমেছে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মী, নাগরিক সমাজসহ সর্বস্তরের মানুষ এবং হাজার- হাজার মাশরাফি ভক্ত ও নৌকা সমার্থকেরা। মাশরাফি ভোটের মাঠে না থাকলেও নির্বাচনে তার কোন প্রভাব পড়বেনা। এ আসনে নৌকা প্রতীকে বিপুল ভোটে মাশরাফি জয়ী হবে-জানালেন জেলা আওয়ামী লীগের র্শীষ এক নেতা।

নড়াইল-২ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৭৮২জন। পুরুষ ভোটার ১লক্ষ ৫৭ হাজার ১শ ৫জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লক্ষ ৬০ হাজার ৬শ ৭৭ জন। পুরুষ ভোটার থেকে নারী ভোটার রয়েছে ৩ হাজার ৫শ ৭২ জন বেশি। জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগ বরাবরই ভালো ফলাফল করেছে। ৭৩, ৯১, ৯৬, ২০০৮ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক জয়লাভ করে। আসনটিতে ৮৬ ও ৮৮ সালে জাতীয় পার্টি এবং ১৯৭৯ এবং ২০০১ উপ-নির্বাচনে বিএনপি জয়লাভ করে।

নড়াইল-২ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান এ জেড এম ফরিদুজ্জামান ছাড়াও ৫ জন প্রার্থী বিভিন্ন দলের হয়ে নির্বাচন করছেন। মাশরাফির পক্ষে প্রচার-প্রচারনায় নারী-পুরুষ ও সাধরন মানুষের ঢল নামছে।

মাশরাফি খেলায় ব্যস্ত থাকলেও নেতাকর্মীরা আছেন ভোটের মাঠে। নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস সাংবাদিকদের জানান, মাশরাফি দেশের জন্য ক্রিকেট খেলছে। আর নড়াইল জেলা আওয়ামী লীগ বিভিন্ন অংঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে মাশরাফিকে (নৌকা প্রতীকে) বিপুল ভোটে জয়ী করতে বিরামহীন কাজ করছে। মাশরাফি ভোটের মাঠে না থাকলেও নির্বাচনে তার কোন প্রভাব পড়বেনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা এবং মাশরফির পক্ষে এবার গনজোয়ার সৃষ্টি হয়েছে। এই আসনে বিপুল ভোটেই নৌকা প্রতীকে মাশরাফি জয়ী হবে বলে মনে করেন তিনি- See more at: