পুলিশের ওপর ইসির কোনো নিয়ন্ত্রণ নেই: মাহবুব

পুলিশের ওপর নির্বাচন কমিশনের (ইসি) কোনো নিয়ন্ত্রণ নেই বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

মঙ্গলবার দুপুরে অপরাধী পুলিশদের বদলি ও গ্রেফতারের দাবি জানিয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

চার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার (অব.) শাহাদাত হোসেন চৌধুরী এবং নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদের সঙ্গে দেখা করে লিখিতভাবে অভিযোগ করেন নোয়াখালী-১ আসনে বিএনপির এ প্রার্থী।

পরে সাংবাদিকদের মাহবুব উদ্দিন খোকন বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য পুলিশ অফিসারকে ট্রান্সফার করতে হবে। যারা অপরাধ করে তাদের গ্রেফতারের ব্যবস্থা করতে হবে। কমিশন এসব বিষয়ে আলোচনা করে ব্যবস্থা নেবে বলেও জানান তিনি।

মাহবুব উদ্দিন বলেন, কয়েক দিন ধরে আমার নির্বাচনী এলাকায় গণগ্রেফতার চলছে। অস্ত্রধারী সন্ত্রাসীরা প্রকাশ্যে নৌকার পক্ষে মহড়া দিচ্ছে। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছে না।

আনুষ্ঠানিক প্রচারণা শুরুর প্রথম দিন থেকেই চাটখিল-সোনাইমুড়ি এলাকায় পুলিশ আগ্রাসী হয়ে উঠেছে বলেও অভিযোগ করেন তিনি। বলেন, পুলিশ নির্বাচন কমিশনের কোনো কথা শুনছে না। ইসি গণগ্রেফতার বন্ধ করতে বললেও পুলিশ এসব আমলে নিচ্ছে না।

চাটখিলের ওসি এক বিএনপি নেতাকে আটক করে তার কাছ থেকে ৭০ হাজার টাকা ঘুষ নিয়েছে বলেও অভিযোগ করেন বিএনপি প্রার্থী মাহবুব উদ্দিন।

এসব অনিয়ম বন্ধে দ্রুত ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তিনি।