‘নিজের লেখা সংবিধান মানছেন না ড. কামাল’

ড. কামাল হোসেন নিজের লেখা সংবিধান মানছেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান।

মঙ্গলবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

আবদুর রহমান বলেন, ড. কামাল নিজের লেখা সংবিধানের বিরোধিতা করছেন। সংবিধান অনুযায়ী এবং প্রচলিত আইন অনুযায়ী খালেদা জিয়া নির্বাচনের অযোগ্য হলেও জেনেশুনে ড. কামাল হোসেনরা এর বিরোধিতা করছেন।

তিনি বলেন, বিএনপিতে মনোনয়ন না পেয়ে দেশের বিভিন্ন স্থানে তারা আওয়ামী লীগে যোগদান করছেন। বিএনপি দুর্নীতিবাজ, রাজাকার আলবদর, খুনি ও সন্ত্রাসীসহ বিভিন্ন ফৌজদারি মামলার আসামিদের মনোনয়ন দিয়েছে।

বিএনপির নষ্ট রাজনীতির বিরুদ্ধে দেশের মানুষ আগামী ৩০ ডিসেম্বর জবাব দেবে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত এ নেতা।

আবদুর রহমান বলেন, বিএনপির জন্ম হলে মিথ্যা রাজনীতির ওপর। তারা মিথ্যা বলতে অভ্যস্ত। নির্বাচনকে কলঙ্কিত করা এবং প্রশ্নবিদ্ধ করার জন্য নানাভাবে ষড়যন্ত্র চলছে।

‘বিএনপি বুঝতে পেরেছে যে ৩০ ডিসেম্বরের নির্বাচনে তাদের ভরাডুবি হবে। এ কারণে তারা নানাভাবে মিথ্যাচার করছে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুন আর রশিদ, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসাহাক আলী খান পান্না প্রমুখ।