নির্বাচনী জোয়ার আনতে সড়ক পথে শেখ হাসিনা

দীর্ঘ ১০ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বুধবার সড়কপথে টুঙ্গীপাড়া যাবেন। এর মধ্য দিয়েই প্রাধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে তাঁর নির্বাচনী প্রচারণা শুরু করবেন। জানা গেছে যে, আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক পথে যাওয়ার মাধ্যমে নৌকার পক্ষে সারাদেশে একটা গণজোয়ার সৃষ্টি করবেন। কারণ আওয়ামী লীগ শুধু নয়, বিভিন্ন মহল থেকে যে জরিপগুলো হয়েছে সেগুলোতে দেখা গেছে যে, শেখ হাসিনাই হলেন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেতা।

সর্বশেষ জরিপে দেখা গেছে যে, ৬৭ থেকে ৭০ শতাংশ মানুষ তাঁর নেতৃত্বের প্রতি সমর্থন জানান। আওয়ামী লীগ তাদের নির্বাচনী প্রচারণায় এই বিষয়টিকেই কাজে লাগাতে চায়। এজন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী কাল সড়ক পথে টুঙ্গীপাড়া যাচ্ছেন। যাত্রাপথে যে নির্বাচনী এলাকাগুলো পড়বে সেই এলাকাগুলোতে তিনি জনগণের সঙ্গে কথা বলবেন। টুঙ্গীপাড়া পর্যন্ত এই যাত্রাপথের মধ্য দিয়েই নৌকার পক্ষে একটা উচ্ছ্বাস এবং উদ্দীপনা সৃষ্টি হবে বলে মনে করা হচ্ছে। দলীয় সূত্রে বলে হয়েছে যে, টুঙ্গীপাড়ায় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করে তাঁর নির্বাচনী প্রচারণা শুরু করবেন।

কৌশলগত কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যান্য প্রচারণাও সড়ক পথে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জনগণ যেন তাঁর সঙ্গে সম্পৃক্ত হতে পারে এবং তাঁর মাধ্যমে যেন আওয়ামী লীগ একটি নির্বাচনী জোয়ার সৃষ্টি করতে পারে এজন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।