নৌকার পক্ষে মাঠে নামছেন সোহেল তাজ

ঢাকা প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে মাঠে নামছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ। তিনি আজ রবিবার তার বাড়ি গাজীপুর-৪ কাপাসিয়ায় আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বড়বোন সিমিন হোসেন রিমির পক্ষে মাঠে নামবেন বলে জানা গেছে।

দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের একমাত্র পুত্র সোহেল তাজ রাজনীতিতে অংশ না নিলেও এবারের নির্বাচনে বোনের পক্ষে কাজ করতে গত সোমবার যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন। সোহেল তাজ রবিবার সকালে কাপাসিয়ায় একটি ঘরোয়া অনুষ্ঠানে নেতা-কর্মীদের নিয়ে নির্বাচনী নানা দিক নিয়ে আলোচনা করবেন বলে জানায় স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

পরে বিকালে দরদরিয়ায় তাঁর গ্রামের বাড়িতে যাওয়ার কথা রয়েছে। ২০০৮ সালের নির্বাচনে গাজীপুর-৪ কাপাসিয়া আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তানজিম আহমদ সোহেল তাজ। ২০০৯ সালের ৬ জানুয়ারি সোহেল তাজ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব নিলেও ২০০৯ সালের ৩১ মে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে এখানে ততই নির্বাচনী মাঠ গরম হচ্ছে। গাজীপুরের পাঁচটি আসনের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ আসন গাজীপুর-৪ কাপাসিয়া আসন। এ আসনের সাবেক মন্ত্রী বিএনপির কেন্দ্রীয় প্রয়াত নেতা হান্নান শাহর বাড়িও এখানে। আর এবারের নির্বাচনে এখানে ভোটের মাঠে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে তাজউদ্দীন কন্যা সিমিন হোসেন রিমির সঙ্গে হান্নান শাহ পুত্র শাহ রিয়াজুল হান্নান রিয়াজের। আর এ কারণে সাধারণ ভোটাররা নানা হিসাব কষছেন।