পাকিস্তানি ২ কূটনীতিক ৩ বিএনপি নেতার ২ বৈঠক

ঢাকা: ঢাকাস্থ পাকিস্তান হাই কমিশনের দুই কর্মকর্তার সঙ্গে বিএনপির তিন শীর্ষ নেতা বৈঠক করেছেন। এ নিয়ে কূটনীতিক ও রাজনৈতিক মহলে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

ঢাকায় প্রতিবেশি অারেকটি দেশের হাই কমিশনের পক্ষ থেকেও এ নিয়ে উদ্বেগের কথা জানানো হয়েছে। দায়িত্বশীল একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, কূটনৈতিক উদ্বেগের পরিপ্রেক্ষিতে কেন এই বৈঠক হলো সে সম্পর্কে বিএনপি মহাসচিবের কাছে জানতে চাওয়া হয়েছে। তবে বিএনপি মহাসচিব জানিয়েছেন, ওই বৈঠক সম্পর্কে তিনি কিছুই জানেন না।

দলীয় কোন সিদ্ধান্তের ভিত্তিতে এ ধরনের বৈঠক হয়নি, মির্জা ফখরুল এমনটা বলেছেন বলেও জানায় সূত্রটি।

সূত্র মতে, যে তিন শীর্ষ নেতা বৈঠকটিতে অংশ নিয়েছেন তারা হচ্ছেন- স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. খন্দকার মোশাররফ হোসেন এবং বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক।

নির্ভরযোগ্য সূত্রটি জানায়, গত ৩ ডিসেম্বর (সোমবার) সন্ধ্যায় পাকিস্তান দূতাবাস সংলগ্ন গ্লোরিয়া জিনস কফি শপে যান পাকিস্তান দূতাবাসের দুই কর্মকর্তা। ১৫ মিনিট পর যেখানে পৌঁছান বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ব্যারিস্টার আমিনুল হক। তারা প্রায় ২৫ মিনিট একসঙ্গে ছিলেন।

এর পরদিনই একই এলাকায় ‘নান্দোস’রেস্টুরেন্টে পাকিস্তানি ওই দুই কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করেন স্থায়ী কমিটির আরেক প্রভাবশালী সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।