ইসিকে আ’লীগ: চাপে নত হবেন না

সংবিধান ও আইন অনুযায়ী কাজ করার আহ্বান জানিয়ে নির্বাচন কমিশনকে কোনো চাপের মুখে নত না হতে পরামর্শ দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শনিবার বিকালে দলের প্রতিনিধি দল নির্বাচন কমিশন সচিবের সঙ্গে সাক্ষাৎ করে এ আহ্বান জানায়। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন প্রতিনিধি দলের নেতৃত্বে থাকা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

একাদশ সংসদ নির্বাচনে মনোনয়নপত্র গ্রহণ ও বাতিলের বিরুদ্ধে শনিবার তৃতীয় ও শেষ দিনের শুনানি অনুষ্ঠিত হয়। এদিন দুপুর ১টার দিকে বিএনপি নেত্রী খালেদা জিয়াসহ কয়েকজনের আপিল আবেদন স্থগিত (পেন্ডিং) করে কমিশন। শুনানি মধ্যাহ্ন বিরতিতে থাকাস্থায় বিকাল ৩টার দিকে আওয়ামী লীগের প্রতিনিধি দল ইসি সচিবের সঙ্গে সাক্ষাৎ করে।

পরে জাহাঙ্গীর কবির নানক এক প্রশ্নের জবাবে বলেন, নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করছে। স্বাধীনভাবে কাজ করছে বলেই রিটার্নিং কর্মকর্তাদের মাধ্যমে বাতিল হওয়া অনেক মনোনয়নপত্র বৈধ করেছেন নির্বাচন কমিশনের কোর্ট। সংবিধানের বাইরে কিছু করার আছে, এমনটা আমরা মনে করি না।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের কাছে আমাদের আরজি থাকবে, সংবিধান ও আরপিও অনুযায়ী তারা কাজ করবেন নির্ভয়ে। কোনো চাপের কাছে উনারা মাথা নত করবেন না। এটাই আমাদের প্রত্যাশা। আওয়ামী লীগের এ নেতা বলেন, আন্তর্জাতিক গণমাধ্যমে খবর এসেছে, আইএসের সঙ্গে বৈঠক হয়েছে আমাদের নির্বাচনকে বানচাল করার জন্য।

নির্বাচনে ধ্বংসাত্মক কার্যক্রম করার জন্য। এ খবর শুনে আমরা নির্বাচনমুখী দল হিসেবে উৎকণ্ঠায় আছি। আমাদের আশঙ্কা, তারা (বিএনপি-ঐক্যফ্রন্ট-জামায়াত) হয়তো পানি ঘোলা করে নির্বাচন থেকে সরে যাওয়ার পথ খুঁজছে। তারা নন-ইস্যুকে ইস্যু বানিয়ে নির্বাচন বানচালের জন্য চেষ্টা করছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মনোনয়ন না পাওয়া প্রার্থীদের বিক্ষোভের বিষয়টি ইসিকে জানানো হয়েছে জানিয়ে নানক বলেন, নির্বাচন সামনে রেখে মনোনয়ন বাণিজ্যের জন্য বিক্ষোভ-বিদ্রোহ চলছে। নিয়োগ বাণিজ্যের কারণে জনগণের চলাচলে বাধা সৃষ্টি হচ্ছে। দলের দুর্বলতাকে, দুর্নীতিকে আড়াল করার জন্য তারা নন-ইস্যুকে ইস্যু বানানোর চেষ্টায় যেন সফল না হয়, এটা আমাদের প্রত্যাশা।

6 thoughts on “ইসিকে আ’লীগ: চাপে নত হবেন না

  • December 27, 2020 at 3:49 pm
    Permalink

    I’m extremely pleased to discover this website. I wanted to thank you for ones time just for this fantastic read!! I absolutely enjoyed every part of it and i also have you bookmarked to see new stuff in your site.

    Reply
  • December 28, 2020 at 3:09 pm
    Permalink

    Thanks for the suggestions you have shared here. Something else I would like to express is that laptop or computer memory specifications generally increase along with other advances in the engineering. For instance, if new generations of processor chips are brought to the market, there is certainly usually a similar increase in the size preferences of all computer system memory and hard drive space. This is because software program operated simply by these processor chips will inevitably increase in power to take advantage of the new technology.

    Reply
  • December 28, 2020 at 7:31 pm
    Permalink

    Definitely, what a great blog and revealing posts, I definitely will bookmark your site. Best Regards!

    Reply

Leave a Reply

Your email address will not be published.