পটুয়াখালীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল

পটুয়াখালী প্রতিনিধিঃ

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেয়ার দাবিতে পটুয়াখালীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার সকাল ৯ টায় পটুয়াখালী লঞ্চঘাট চত্বরে জেলা সভাপতি মুফতি হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী আর.আই.এম অহিদুজ্জামানের সঞ্চালনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় মুফতি হাবিবুর রহমান বলেন, দেশে আজ নারী নির্যাতন ও ধর্ষনের মহামারী রুপ ধারণ করেছে। প্রতিনিয়ত ক্ষমতাসীনদের ক্ষমতার অপব্যবহারের কারণে নারী নির্যাতন ও ধর্ষণ বেড়েই চলছে। এ থেকে উত্তরণের জন্য সংসদে দ্রুত ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন প্রণয়ন করতে হবে।

জেলা সেক্রেটারী আর.আই.এম অহিদুজ্জামান বলেন, দেশে আইনের শাসন না থাকায় এবং বিচার ব্যবস্থার দীর্ঘসূত্রিতার কারণে ধর্ষণ এবং পৈশাচিক নারী নির্যাতনের ঘটনা দিন দিন বেড়েই চলেছে। এখন দেশের প্রতিটি নাগরিকের প্রাণের দাবি হলো ধর্ষণের সর্বোচ্চ শাস্তি হিসেবে সংসদে মৃত্যুদণ্ডের আইন পাশ করার পাশাপাশি তা দুই মাসের মধ্যে বাস্তবায়ন করতে হবে।

এছাড়াও উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ পটুয়াখালী জেলা সহ-সভাপতি মাও. কাজী গোলাম সরোয়ার, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসান বোখারী, অধ্যক্ষ মাওলানা নাজমুল হুদা,অধ্যক্ষ মাওলানা আবুল বাশার, মাওলানা মাহবুবুর রহমান, মুহাম্মদ সেলিম মিয়া মাস্টার মাহবুবুর রহমান, মাওলানা আনসারুল্লাহ, মুহাম্মদ আব্দুল হাকিম, মাস্টার সিদ্দিকুর রহমান, মাওলানা ইলিয়াস আহমাদসহ শ্রমিক আন্দোলন, যুব আন্দোলন ও ইশা ছাত্র আন্দোলন পটুয়াখালী জেলা শাখার দায়িত্বশীল নেতৃবৃন্দসহ আরো অনেকে।