ভোলায় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের নিয়ে ‘ওরিয়েন্টেশন কর্মশালা” অনুষ্ঠিত

মোঃইব্রাহীম সোহেল।।
ভিটামিন এ’ খাওয়ান শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এই প্রতিপাদ্য নিয়ে আগামী ৪ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) ২০২০ইং উপলক্ষে সাংবাদিকদের নিয়ে ‘ওরিয়েন্টেশন কর্মশালা” অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২২সেপ্টেম্বর” দুপুরে সিভিল সার্জন কার্যালয়ে এই ওরিয়েন্টেশন কর্মশালার সভাপতিত্ব করেন ভোলার সিভিল সার্জন ডাঃ মো: ওয়াজেদ আলী। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভোলা প্রেসক্লাব সম্পাদক অমিতাভ অপু।এসময় ভিটামিন এ“ প্লাস ক্যাম্পেইন সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন ভোলা সদর জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা: ফারজানা আক্তার। সভায় অন্যান্যের মধ্য উপস্হিত ছিলেন দৈনিক ভোলাদর্পণ ও লালসূর্য সন্পাদক মোঃ মোতাছিম বিল্লাহ, ভোলা প্রেসক্লাব সহ-সভাপতি কামাল উদ্দিন সুলতানসহ প্রমুখ।

সিভিল সার্জন তার বক্তব্যে বলেন, ভোলায় পৌরসভাসহ ৭টি উপজেলার ৬৮টি ইউনিয়নে ১৬৯০টি কেন্দ্রে ৬মাস থেকে ১১মাস বয়সী ৩১ হাজার ৬৭৭ জন শিশুকে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৪০ হাজার ৬২৯ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ভিটামিন এ ক্যাম্পেইন বাস্তবায়ন করতে মাঠে ৪ হাজার ১১২ জন‌ সেচ্ছা সেবি কাজ করবে এবং নবজাত শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমানমত ঘরে তৈরি সুষম খাবার খাওয়ানোর আহবান জানান।