কা-১৭: কাদের খানকে একক প্রার্থী চায় স্থানীয় আ’লীগ

রাজধানীর গুলশান-বনানীর মতো অভিজাত এলাকা নিয়ে গুরুত্বপূর্ণ ঢাকা-১৭ আসনটি দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগের হাতছাড়া।

এবার মহাজোটের চেয়ে নিজ দলের প্রার্থীকেই বেশি প্রাধান্য দিচ্ছে আওয়ামী লীগ। দল প্রাথমিকভাবে দু’জনকে মনোনয়ন দিয়েছে।

তারা হলেন- ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা কাদের খান ও চিত্রনায়ক ফারুক। এ আসনে মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদও প্রার্থী।

ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী থাকায় দলের স্থানীয় নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। তারা দীর্ঘদিনের পরীক্ষিত নেতা কাদের খানকে দলের একক প্রার্থী হিসেবে চাচ্ছেন। তারা বলছেন, অনেক দিন পর নিজ দলের নৌকার প্রার্থী পেয়েছি।

কাদা ছোড়াছুড়ি না করে কাদের খানকে একক প্রার্থী দিলে আমরা জয় নিশ্চিত করতে পারব। আমরা প্রধানমন্ত্রীর কাছে সেই অঙ্গিকারই করতে চাই।

মঙ্গলবার বনানীর কাঁচাবাজার এলাকার কাদের খানের দলীয় কার্যালয়ে গিয়ে নেতাকর্মীদের ভিড় লক্ষ্য করা গেল। তারা জড়ো হয়েছেন কাদের খানের সঙ্গে মতবিনিময় করতে। প্রতিটি থানার নেতাকর্মীরা গ্রুপ করে নির্বাচনী কর্মপরিকল্পনা প্রণয়নে ব্যস্ত দেখা গেল সবাইকে।

কাদের খানকে শুভেচ্ছা জানাতে আসা ভাষানটেক থানা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী জাহাঙ্গীর হোসেন যুগান্তরকে বলেন, আওয়ামী লীগের দুর্দিনের কর্মী কাদের খান। তিনি ১৯৭২ সাল থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। প্রধানমন্ত্রী তাকে মনোনয়ন দিয়ে যে মূল্যায়ন করেছেন তা অটুট রাখতে আমরা মাঠের কর্মীরা সক্রিয়।

কাদের খানকে এককভাবে মনোনয়ন দিলে নৌকার জয় কেউ ঠেকিয়ে রাখতে পারবে না। ঢাকা-১৭ আসনের স্থানীয় আওয়ামী লীগ, যুবলীসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মী ও স্থানীয় ভোটাররা কাদের খানের ওপর আস্থাশীল। আমরা এ আসনে তাকেই এমপি হিসেবে দেখতে চাই।

কথা হয় ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগের শ্রমিক লীগের সভাপতি হাজী আব্দুর রহিম খানের সঙ্গে। তিনি যুগান্তরকে বলেন, কাদের খান মনোনয়ন পেয়েছেন জেনে আমরা অত্যন্ত আনন্দিত। সুখে-দুঃখে যে মানুষকে সবাই পাশে পেয়েছি তাকে এবার নৌকা মার্কায় নির্বাচিত করার দায়িত্ব আমাদের।

দলীয় সভানেত্রী (শেখ হাসিনা) শেষ পর্যন্ত তাকে নির্বাচনী মাঠে রাখলে আমরা বিপুল ভোটে জিতিয়ে আনব ইনশাআল্লাহ। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক বরকত খান যুগান্তরকে বলেন, কাদের খানই আমাদের প্রার্থী।

কাদা ছোড়াছুড়ি না করে তাকে একক মনোনয়ন দিলে স্থানীয় আওয়ামী লীগ দায়িত্ব নিয়ে কাদের খানের জয় নিশ্চিত করবে।

এদিকে সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রায় কয়েক হাজার নেতাকর্মী কাদের খানের বনানী কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে তাকে শুভেচ্ছা জানান।

মনোনয়নের বিষয়ে জানতে চাইলে কাদের খান যুগান্তরকে বলেন, আমি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের সঙ্গে আছি। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন হিসেবে দীর্ঘদিন থেকে কাজ করছি। মুক্তিযোদ্ধা হিসেবে দেশের স্বাধীনতায় অবদান রেখেছি।

বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ পুনর্গঠনেও আস্থার সঙ্গে কাজ করেছি। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। তার এই উন্নয়নের ধারায় সম্পৃক্ত করতে আমাকে ঢাকা-১৭ আসনে দলীয় মনোনয়ন দিয়েছেন।

তার নির্দেশে এলাকায় কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে লক্ষ্যে আমাকে মনোনয়ন দিয়েছেন আমি বিপুল ভোটে নির্বাচিত হয়ে তা বাস্তবায়ন করতে পারব ইনশাআল্লাহ।
828
Shares

Leave a Reply

Your email address will not be published.