ক্রিকেটকে বিদায় জানালেন গম্ভীর, শাহরুখ খানের ‘কৃতজ্ঞতা’

সবধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিলেন ভারতীয় দলের বাঁহাতি ব্যাটসম্যান গৌতম গম্ভীর। গতকাল মঙ্গলবার রাতে তিনি অবসরের ঘোষণা দেন। অবসরের সিদ্ধান্ত নেওয়ার পর তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে টুইট করেছেন কোলকাতা নাইট রাইডার্সের কো-ওনার ও বলিউড অভিনেতা শাহরুখ খান।

অবসরের ঘোষণা দিয়ে গম্ভীর লিখেছেন, ‘সবচেয়ে কঠিন সিদ্ধান্ত নেয়ার সময় হৃদয় ভারাক্রান্ত হয়ে যায়। এই ভারাক্রান্ত হৃদয় নিয়েই আমি একটি ঘোষণা দিচ্ছি, যেটাকে আমি সারা জীবন ভয় পেয়েছি। ১৫ বছরের বেশি সময় দেশের হয়ে খেলার পর, আমি অসাধারণ এই খেলাটি (ক্রিকেট) থেকে অবসর নিচ্ছি।’

২০০৩ সালে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়া এই ক্রিকেটার ১৪৭ ওয়ানডেতে ৩৯.৬৮ গড়ে করেছেন ৫ হাজার ২৩৮ রান। ২০১৬ সালে ভারতের হয়ে রাজকোটে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সাদা পোশাকে মাঠে নেমেছিলেন গম্ভীর।

ভারতের হয়ে ৩৭টি টি-টোয়েন্টি ম্যাচেও মাঠে নেমেছেন তিনি। এ ছাড়া ৫৮টি টেস্ট ম্যাচে ৪১.৯৫ গড়ে ব্যাট হাতে করেছেন ৪ হাজার ১৫৪ রান। ৯টি টেস্ট সেঞ্চুরি ও ২২টি অর্ধ শতরান রয়েছে তার।

এদিকে গম্ভীর অবসরের সিদ্ধান্ত নেওয়ার পর শাহরুখ খান একটি টুইট করেছেন। তিনি আইপিএলে শাহরুখের দল কোলকাতা নাইট রাইডার্সের হয়ে ৫ বছর খেলেছিলেন। তার নেতৃত্বে দুইবার চ্যাম্পিয়ন হয় দলটি। সামজিক যোগাযোগ মাধ্যমের মাইক্রো ব্লগিং সাইট টুইটারে এক টুইটে শাহরুখ খান লিখেন, ‘অনেক ধন্যবাদ, ভালবাসা এবং নেতৃত্বের জন্য। তুমি একজন বিশেষ মানুষ, আল্লাহ তোমাকে সর্বদা সুখী রাখবেন।’

আগামী বৃহস্পতিবার ফিরোজ শাহ কোটলায় রঞ্জি ট্রফিতে দিল্লি বনাম অন্ধ্রপ্রদেশের ম্যাচে শেষবারের মতো বাইশ গজের পিচে ব্যাট হাতে মাঠে নামবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.