বার্ষিক কর্মসম্পাদন চুক্তি এপিএ স্বাক্ষরকরন অনুষ্ঠান

রাকিবুল ইসলাম তনু পটুয়াখালী জেলা প্রতিনিধি

সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা ‌বৃদ্ধি, ফলাফলধর্মী কর্মকাণ্ডে উৎসাহ প্রদান এবং কর্মকৃতি বা পারফরম্যান্স মূল্যায়নের লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগ ২০১৪-১৫ অর্থবছর হতে সরকারি অফিসসমূহে ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি’ বা APA প্রবর্তন করে। এরই ধারাবাহিকতায় আজ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসকের কার্যালয়, পটুয়াখালী এবং জেলাধীন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সমূহের মধ্যে ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ হেমায়েত উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক); পটুয়াখালী জেলাধীন সকল উপজেলার সম্মানিত উপজেলা নির্বাহী অফিসারগণ; জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব জি. এম. সরফরাজ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার জন্য বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন, যার মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অন্যতম। তিনি আশাবাদ ব্যক্ত করেন, উপজেলা নির্বাহী অফিসারগণ যথাযথভাবে এই চুক্তি বাস্তবায়ন করবেন এবং বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার-২০১৮ তে বর্ণিত লক্ষ্য, প্রেক্ষিত পরিকল্পনা ২০২১-২০৪১ এবং টেকসই উন্নয়ন অভীষ্ট (SDG) অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।