রাঙ্গাবালীর চরমোন্তাজে ৩৬৩৫ জন জেলের মাঝে চাল বিতরণ

রফিকুল ইসলাম ঃ-
পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের ৩৬৩৫ (তিন হাজার ছয়’শ পয়ত্রিশ) জেলে পরিবারের মধে ৫৬ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে। ঝাটকা নিধন প্রতিরোধে বিশেষ সহায়তা (ভিজিএফ) হিসেবে জুন মাসের ২৫,২৬,তারিখ পর্যায়ক্রমে এ চাল জেলেদের মধ্যে বিতরণ করা হয়েছে।
শুক্র, এবং শনিবার এই দুই দিন চরমোন্তাজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মিয়া ইউনিয়নের স্লুইস বাজারের আশ্রয়ন প্রকল্পের মাঠ চত্বরে এ চাল জেলেদের মধ্য বিতরণ করেন।
এসময় উপস্থিত ছিলেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ জুয়েল উপজেলা মৎস্য অফিসার মোঃ মোসলেম উদ্দিন খান , সকল ওয়ার্ডের ইউপি সদস্য, প্রশাসন, মিডিয়া কর্মী ও স্থানীয় নেতাকর্মীরা ।
ইউপি চেয়ারম্যান মোঃ হানিফ মিয়া বলেন, চরমোন্তাজ ইউনিয়নের স্মার্ট কার্ড আছে এরকম সকল জেলে পরিবারের মধ্যে ৫৬ কেজি করে চাল বিতরণ করতেছি সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠুভাবে জেলেদের মাঝে চাল বিতরণ কার্যক্রম চলছে ।
তিনি আরও বলেন চরমোন্তাজ ইউনিয়নের বেশির ভাগ মানুষই হতদরিদ্র এবং জেলে, দেশে করোনা ভাইরাস এর প্রভাবে আমাদের উপকূলীয় অঞ্চলের জেলেরা খুব অসহায় হয়ে পড়েছে,
চরমোন্তাজ ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন আমরা বঙ্গোপসাগরের খুব কাছাকাছি বসবাস করি যার কারণে আমাদের ইউনিয়নের বেশির ভাগ মানুষই মাছ ধরে তাদের সংসার চালায় । আমাদের ইউনিয়ন এ অনেক জেলে রয়েছে যারা এখনো জেলে তালিকার আওতায় আসেনি তাদেরকেও জেলে তালিকার আওতায় আনা-দরকার।
মৎস্য অফিসার মোসলেম উদ্দিন খান বলেন আমরা স্মার্ট কার্ডধারীদের মাঝে চাল বিতরণ সুষ্ঠু ভাবে সম্পন্ন করতেছি আশা করি পর্যায় ক্রমে ইউনিয়নের সকল জেলেদের মধ্য মৎস্য (ভিজিএফ) এর চাল বিতরণ করা হবে।