কলাপাড়ায় স্বাস্থ্য বিধিকলাপাড়ায় স্বাস্থ্য বিধি মেনে মাষ্ক না পরায় ২ ব্যবসায়ীসহ ২৬ জনকে জরিমানা।

নয়নাভিরাম গাইন( নয়ন), কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:

নভেল করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় মুখে মাষ্ক না পরার দায়ে পটুয়াখালীর কলাপাড়ার পৌর শহরের বিভিন্ন স্থানে ২ ব্যবসায়ীকে ১২ হাজার ও ২৪ পথচারীকে ২০০ ও ১০০ টাকা করে জড়িমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল। ১৪ জুন রবিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত এ জড়িমানা আদায় করেন।

জানা যায়, নভেল ভাইরাস করোনা মোকাবেলায় মুখে মাস্ক ব্যবহার না করে সরকারি আইন অমান্য করায় সংক্রামণ রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০০৮ এর ২৪(১) ধারা লংঘন ও ২৪(২) ধারা মতে কলাপাড়া পৌর শহরের ফাতেমা ফার্মেসীর স্বত্তাধিকারী মো. মোশাররফ হোসেনকে ১০ হাজার ও একটি মোবাইল দোকানের মালিক গিয়াস উদ্দিনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ২৪ জন পথচারীকে ২০০ ও ১০০ টাকা করে মোট ১৬ হাজার ৮০০ টাকা জড়িমানা করা হয়েছে। পরে এদের সকলের কাছ থেকে মুচলেখা রেখে ছেরে দেয়া হয়।

এবিষয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল বলেন, বর্তমান করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য সকলের মুখে মাষ্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। যাদের মুখে মাষ্ক পাওয়া যায়নি তাদের জড়িমানা করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত প্রতিদিন এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।