বাউফলে যুবলীগ কর্মী তাপস হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবীতে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যের মানবন্ধন

পটুয়াখালীর বাউফলে যুবলীগ কর্মী তাপস হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবীতে উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এবং উপজেলা পুজা উদযাপন পরিষদের মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা ১১টায় বাউফল থানার সামনে হাজারো হিন্দু সম্প্রদায়ের মানুষের ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানবন্ধনে বক্তব্য রাখেন নিহত তাপসের মা রীনা রানী দাস, ভাই পঙ্কজ দাস, হিন্দু বৌদ্ধ খিস্টান ঐক্য পরিষদের সিনিয়র সহ সভাপতি খোকন চন্দ্র দাস ও জিতেন্দ্র নাথ রায়, কালিশুরী ডিগ্রী কলেজের প্রভাষক সজল কুমার হালদার ও পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অতুল চন্দ্র পাল।

মানবন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেনের মাধ্যমে নিহতের ভাই ও মামলার বাদী পংকজ দাস প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেন।
প্রসংগত, ২৪ মে দুপুরে বাউফল উপজেলা আওয়ামী লীগের বিবাদমান দুই গ্রুপের সংঘর্ষে ছুড়িকাঘাতে আহত হয়ে যুবলীগ কর্মী তাপস দাস ২৫ মে বরিশাল মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এর দুইদিন পর পৌরসভার মেয়র, ছাত্রলীগ সভাপতি, প্রথম আলো সাংবাদিক সহ ৩৫ জনের নাম উল্লেখ সহ আরও কয়েকজনকে অজ্ঞাত আসামি করে থানায় একটি হত্যা মামলা দাযের করা হয। পুলিশ এ পর্যন্ত এজাহারভুক্ত দুইজন আসামীতে গ্রেফতার করেছে।