গলাচিপার চর বিশ্বাসে করোনা উপসর্গ নিয়ে ইউপি সদস্যের মৃত্যু

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মোছলেম গাজী (৬৫) নামে এক ইউপি সদস্যের মৃত্যু হয়েছে।

২৭ এপ্রিল সোমবার ভোররাতে চর বিশ্বাস ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের নোমর সুলিশ এলাকায় নিজ বাড়িতে তার মৃতু হয়।

মোছলেম গাজী চরবিশ্বাস ইউনিয়নের ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য ছিলেন তিনি। তার দাফনে করোনা প্রটোকল না মানার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় এক বাসিন্দা নাম প্রকাশ না করার শতে বলেন, আমাদের মেম্বার গত এক সপ্তাহ ধরে জ্বর-কাশিতে ভুগছিলেন। তিনি অসুস্থ থাকায় ঘর থেকে বের হতেন না। আজ ভোররাতে অসুস্থ অবস্থায় তিনি মারা গেছেন। বেলা ১১টায় তাকে স্বজনরা দাফন করেছেন। তবে স্বাস্থ্য বিভাগের কোনো লোক উপস্থিত ছিলেন না।

তিনি আরও বলেন, তার ছেলেও অসুস্থ। মেম্বারের জানাজায় অনেক মানুষ উপস্থিত ছিলেন। এখানকার পরিবেশ খুব খারাপ। গ্রামের মানুষ কিছু বুঝতে চায় না।

চরবিশ্বাস ইউনিয়নের চেয়ারম্যান মো. তোফাজ্জেল হোসেন বাবুল মুন্সি বলেন, আমার এক ইউপি সদস্য জ্বর, কাশি ও হার্টে সমস্যায় ভুগছিলেন। স্থানীয় চিকিৎসক বলেছে, হার্ট অ্যাটাক করে তিনি মারা গেছেন। সকালে তার দাফন হয়েছে। স্বাস্থ্য বিভাগ থেকে তার নমুনা সংগ্রহ করেনি। তবে তার পরিবারের সদস্যদের নমুনা আজ সংগ্রহের কথা রয়েছে।

গলাচিপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুল ইসলাম বলেন, ওই ব্যক্তি ভোররাত ৪টায় মারা গেছেন। চরবিশ্বাস রিমোট এরিয়া, ৩ ঘণ্টা পর নমুনা সংগ্রহ করে কোনো লাভ নেই।

করোনা প্রটোকল মেনে দাফন করা হয়নি কেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের এক স্বাস্থ্য সহকারী সকালে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। জানাজায় অল্প লোক উপস্থিত ছিল। স্বজনরা তাকে দাফন করেছে। ওই পরিবারটি হোম কোয়ারেন্টাইনে আছে। ওই পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে আগামীকাল করোনা পরীক্ষার জন্য পাঠানো হবে।