কর্মহীন মানুষের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন সাংবাদিক নেতা এ কে আজাদ।

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে ভোলায় কর্মহীন হয়ে পরা হতদরিদ্র ও অসহায় পরিবারের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন সাংবাদিক আবুল কালাম আজাদ।
মঙ্গলবার (৭ এপ্রিল) দৌলতখান উপজেলা সহ ভোলার বিভিন্ন উপজেলায় সাংবাদিক আবুল কালাম আজাদের নিজস্ব অর্থয়ানে ও তার নির্দেশে একদল প্রতিনিধি এসব খাদ্যসামগ্রী কর্মহীন হতদরিদ্র পরিবারের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন।
খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, চাল, আলু, পেঁয়াজ, তেল ও মশুর ডাল। ওই প্যাকেটে হাত ধোয়ার একটি সাবানও রয়েছে। কর্মহীন সময়ে খাদ্যসামগ্রী পেয়ে খুশি হতদরিদ্র মানুষগুলো।
এছাড়াও তিনি নিজ উদ্যোগে ঢাকায় আটকে পরা ভোলা জেলার বিপদগ্রস্ত মানুষদের বাসায় বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন। সমাজের নিন্ম-মধ্যবিত্ত যে মানুষগুলো লোকলজ্জার ভয়ে কারো কাছে সাহায্য চাইতে পারেননা সেই মানুষগুলোকে তিনি সর্বাধিক গুরুত্ব দিয়ে গোপনে সাহায্য পাঠাচ্ছেন।
সাংবাদিক আবুল কালাম আজাদ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স সোসাইটির মহাসচিব ও অনলাইন এডিটরস কাউন্সিল এর সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি দৈনিক আজকের আলোকিত সকালের ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বে রয়েছেন।
সাংবাদিক আবুল কালাম আজাদ বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দুস্থ ও অসহায় মানুষ। এতে করে তাদের খাদ্যের সংকট দেখা দিয়েছে। তাই সম্পূর্ণ ব্যক্তিগতভাবে এসব কর্মহীন অসহায় মানুষগুলোর পাশে থাকার চেষ্টা করছি। আমার নিজস্ব অর্থয়ানে ৩শ হতদরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। নিজের সামথর্য অনুযায়ী তাদের সাহায্য করার চেষ্টা অব্যাহত থাকবে।
আজাদ আরও বলেন, দেশের এমন দুযোর্গ মুহুর্তে প্রত্যেক বিত্তবানদের অসহায় মানুষের পাশে এগিয়ে আসা জরুরী। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কেউ অতঙ্কিত না হয়ে সচেতন ও স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার অনুরোধ জানানো হলো।