বিনা চিকিৎসায় ঢাবিছাত্র কেন মারা গেল, প্রশ্ন প্রধানমন্ত্রীর

করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত সন্দেহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র চিকিৎসা না পেয়ে মারা যাওয়ার বিষয় নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানতে চেয়েছেন, ঢাবির একজন ছাত্র কেন মারা গেল?

করোনাভাইরাস মোকাবিলায় চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার (৭ এপ্রিল) চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এমন প্রশ্ন তোলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের চিকিৎসায় অবহেলা ও চিকিৎসকদের জন্য নানা সুবিধা প্রদানের বিষয়টি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, রোগী এলে চিকিৎসা করতে হবে।

যেসব চিকিৎসকের বিরুদ্ধে করোনা পরিস্থিতিতে চিকিৎসায় অবহেলার অভিযোগ উঠবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানান প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, করোনাভাইরাস মোকাবিলায় অর্থনৈতিক গতিশীলতা ধরে রাখার চেষ্টা করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আক্রান্তদের সেবা দিতে গিয়ে যদি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা করোনাভাইরাসে আক্রান্ত হন, তাহলে পদমর্যাদা অনুযায়ী তাদের পাঁচ থেকে ১০ লাখ টাকা দেয়া হবে এবং আল্লাহ না করুক কেউ মারা গেলে তার পাঁচগুণ অর্থ সহায়তা দেয়া হবো