মিয়ানমারের পুঁতে রাখা মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে স্থল মাইন বিস্ফোরণে স্থানীয় বাংলাদেশী এক যুবক গুরুতর আহত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সীমান্তের ৩৯ ও ৪০ নং সীমানা পিলারের মাঝামাঝি শূন্য লাইনে এ স্থল মাইন বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহত যুবক ফরিদুল আলম উখিয়ার রাজাপালং পূর্ব দরগাহবিল তুলাতলী গ্রামের গোরা চান মিয়ার পুত্র। খবর পেয়ে আহত ফরিদকে উখিয়ার কুতুপালং ক্যাম্পে এনজিও সংস্থার হাসপাতালে ভর্তি করেছে স্থানীয়রা।

স্থানীয় লোকজন জানিয়েছে, কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের পূর্ব দরগাহবিল তুলাতলী গ্রামের গোরা চান মিয়ার ছেলে ফরিদুল আলম(৩৫) স্হল মাইন বিস্ফোরণে গুরুতর আহত হয়।

স্থানীয় ইউপি সদস্য ইকবাল বাহার জানান, উক্ত ব্যক্তি প্রতিবেশী অন্যান্যদের সাথে সীমান্তের পাহাড়ী জঙ্গলে ফুলের ঝাড়ু সংগ্রহ করতে যায়।

গতকাল বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারী) ঝাড়ু সংগ্রহ করে ফিরে আসার পথে মিয়ানমার সীমান্তের নো ম্যান্স ল্যান্ডে একটি স্থল মাইনের বিস্ফোরণ ঘটে।

এতে সঙ্গীয় অন্যান্যরা অক্ষত থাকলেও ফরিদুল আলম মাইনের বিস্ফোরণে গুরুতর আহত হয় বলে উদ্ধারকারী লোকজনের বরাত দিয়ে তিনি জানান।

জানা গেছে, বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তের ৩৯ ও ৪০ নং সীমানা পিলারের মাঝামাঝি সীমান্তের শূন্য লাইনে এ স্থল মাইন বিস্ফোরণের ঘটনা ঘটে।