অ্যাসিডদগ্ধ বাঙালি কন্যার বিয়ে দিলেন শাহরুখ

বলিউড তারকাদের সবসময় রুপালি পর্দায় পাওয়া গেলেও খুব কমই দেখতে পান সাধারণ মানুষ। তবে বহু বলিউড তারকা আছেন, যারা নীরবে বিভিন্ন সমাজসেবামূলক কাজকর্মও করেন। তার মধ্যে বলিউড বাদশা শাহরুখ একজন। তিনি এবার নিজের মানবিক দায়িত্ববোধ থেকেই এক অ্যাসিডদগ্ধ বাঙালি মেয়ের বিয়ের দায়িত্ব নিলেন।

সম্প্রতি সঞ্চয়িতা নামের একটি মেয়ের বিয়ে দিয়েছেন শাহরুখ খান। সঞ্চয়িতার স্বামীর নাম শুভ্র। বিয়ের পর নতুন এই দম্পতিকে শুভেচ্ছা জানালেন বলিউড বাদশা। নতুন দম্পতির সুখী দাম্পত্য কামনা করেন তিনি। এমন কী তাদের বিয়ের ছবিও শেয়ার করেন শাহরুখ।

সুপারস্টার থেকে মানবিক সত্ত্বা, আরও অনেককিছুর জন্যই অনেকের মনের মানুষ হয়ে উঠেছেন শাহরুখ খান। অ্যাসিড আক্রান্তদের জন্য কিং খানের মীর ফাউন্ডেশনের কাজকর্মও বহুবার আলোচনায় উঠে এসেছে। অ্যাসিড হামলায় আক্রান্ত বহু মহিলাকেই বিভিন্নভাবে সাহায্য করে থাকে শাহরুখের নিজের এই সংগঠন।

শাহরুখের এই সংগঠনের পক্ষ থেকে অ্যাসিড আক্রান্ত বাঙালি মেয়ে সঞ্চয়িতা বিয়ের দায়িত্ব নেওয়া হয়েছিল। সঞ্চয়িতার বিয়েতে উপস্থিত থাকতে না পারলেও তাদের শুভেচ্ছা জানাতে ভোলেননি বাদশা।

প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেও শাহরুখের মীর ফাউন্ডেশনের পক্ষ থেকে অ্যাসিড আক্রান্তদের জন্য বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। বিভিন্নভাবে তাদের পাশে দাঁড়ানো হয়েছে। মীর ফাউন্ডেশনের এক অনুষ্ঠানে শাহরুখ খান একবার বলেছিলেন, তিনি যতদিন বেঁচে থাকবেন, ততদিন তিনি অ্যাসিড আক্রান্তদের পাশে দাঁড়াবেন। তার অবর্তমানে এই সংস্থার সমস্ত দায়িত্ব সামলাবেন তার মেয়ে সুহানা খান।